ডাল মাখানি

দল মাখানি একটি জনপ্রিয় উত্তর ভারতীয় মসলাদার ডাল। এটি মটরশুটি, টমেটো, এবং ঘি দিয়ে তৈরি করা হয়, এবং এটি একটি ঘন এবং মজাদার তরকারী।

বাটার চিকেন

মশলাদার বাটার চিকেন একটি জনপ্রিয় ভারতীয় খাবার যা মুরগির মাংস, টমেটো এবং ঘি দিয়ে তৈরি করা হয়। এটি একটি ঘন এবং মজাদার তরকারী যা প্রায়শই রুটি বা ভাত দিয়ে পরিবেশন করা হয়।

চিকেন টিক্কা

চিকেন টিক্কা মাসala একটি জনপ্রিয় ভারতীয় খাবার যা মুরগির মাংস, টমেটো এবং দই দিয়ে তৈরি করা হয়। এটি একটি ঘন এবং মজাদার তরকারী যা প্রায়শই রুটি বা ভাত দিয়ে পরিবেশন করা হয়।

বিরিয়ানী

বিরিয়ানী একটি জনপ্রিয় ভারতীয় চাল-ভিত্তিক খাবার যা মাংস, মসলা এবং সবজি দিয়ে তৈরি করা হয়। এটি একটি সুস্বাদু এবং সুগন্ধযুক্ত থালা যা প্রায়শই রুটি বা ভাত দিয়ে পরিবেশন করা হয়।

মলাই কফিতা

মলাই কফিতা একটি জনপ্রিয় ভারতীয় খাবার যা কোফতা (আলুর বল) এবং একটি মলায় (ক্রিমি) তরকারী দিয়ে তৈরি করা হয়। এটি একটি সুস্বাদু এবং সুগন্ধযুক্ত থালা যা প্রায়শই রুটি বা ভাত দিয়ে পরিবেশন করা হয়।

রসমলাই

রসমলাই একটি জনপ্রিয় ভারতীয় মিষ্টি যা দুধ, চিনি এবং রস মালাই দিয়ে তৈরি করা হয়। এটি একটি সুস্বাদু এবং সুগন্ধযুক্ত মিষ্টি যা প্রায়শই দই বা রুটি দিয়ে পরিবেশন করা হয়।

জালেবি

জলজিবি একটি জনপ্রিয় ভারতীয় মিষ্টি যা ঘন চিনির সিরাপে ডুবানো গভীর ভাজা তেলের নকশাকৃত স্পঞ্জের কয়েল দিয়ে তৈরি করা হয়। এটি একটি সুস্বাদু এবং সুগন্ধযুক্ত মিষ্টি যা প্রায়শই দই বা রুটি দিয়ে পরিবেশন করা হয়।

গুলাব জামুন

গুলাব জামুন একটি জনপ্রিয় ভারতীয় মিষ্টি যা দই এবং চিনির সিরাপে ডুবানো গভীর ভাজা ডেজার্ট বল দিয়ে তৈরি করা হয়। এটি একটি সুস্বাদু এবং সুগন্ধযুক্ত মিষ্টি যা প্রায়শই দই বা রুটি দিয়ে পরিবেশন করা হয়।

সিঙাড়া

সিঙাড়া একটি জনপ্রিয় ভারতীয় স্ন্যাক যা একটি ত্রিকোণ আকারের ক্রিস্পি প্যাস্ট্রিতে ভরা থাকে এবং তারপর গরম তেলে ভাজা হয়। এটি একটি সুস্বাদু এবং সুগন্ধযুক্ত স্ন্যাক যা প্রায়শই চা বা কফির সাথে পরিবেশন করা হয়।

পকোড়া

পকোড়া একটি জনপ্রিয় ভারতীয় স্ন্যাক যা একটি ক্রিস্পি প্যাস্ট্রিতে বিভিন্ন ধরণের সবজি বা মাংস ভরা থাকে এবং তারপর গরম তেলে ভাজা হয়। এটি একটি সুস্বাদু এবং সুগন্ধযুক্ত স্ন্যাক যা প্রায়শই চা বা কফির সাথে পরিবেশন করা হয়।