ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের দুটি পরাশক্তি। তারা দীর্ঘদিন ধরে একে অপরের বিরুদ্ধে খেলছে এবং তাদের মধ্যে অনেক ঐতিহাসিক ম্যাচ হয়েছে।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ টি-২০ ম্যাচ

ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজ খেলেছে। সিরিজটি ২-২ তে ড্র হয়েছিল। ভারত প্রথম ম্যাচ জিতেছে, ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ম্যাচ জিতেছে, ভারত তৃতীয় ম্যাচ জিতেছে এবং ওয়েস্ট ইন্ডিজ চতুর্থ ম্যাচ জিতেছে।

ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টি-২০ সিরিজের প্রথম ম্যাচটি আজ রবিবার, ১৭ জুলাই ২০২৩ তারিখে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ম্যাচটি দুপুর ১:৩০ টায় শুরু হবে।

ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ দুটি দলই টি-২০ ক্রিকেটে বেশ শক্তিশালী। ভারত গত বছর টি-২০ বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল, যেখানে তারা নিউজিল্যান্ডের কাছে হেরে গিয়েছিল। ওয়েস্ট ইন্ডিজ ২০২০ সালে টি-২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়েছিল।

এই ম্যাচে ভারতের দলে রয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলি, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল এবং মহম্মদ শামি। ওয়েস্ট ইন্ডিজের দলে রয়েছেন কিরিয়ান পোলার্ড, নিকোলাস পুরান, রোভম্যান পাওয়েল, ডেভন ব্র্যাভো, ওডেন স্মিথ এবং আকিল হোসেন।

এই ম্যাচটিতে দুটি দলই জয়ের লক্ষ্যে খেলবে। ভারত যদি জয়লাভ করে, তাহলে তারা সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যাবে। অন্যদিকে, যদি ওয়েস্ট ইন্ডিজ জয়লাভ করে, তাহলে সিরিজটি ১-১ সমতায় থাকবে।