Reliance Jio

Staff Reporter

Reliance Jio : ভারতকে নতুন দিশা দেখাবে মুকেশ আম্বানি সংস্থা, AI নিয়ে করলেন বড় ঘোষণা ।

Reliance Jio AI নিয়ে করলেন বড় ঘোষণা

Reliance Jio এশিয়ার বিখ্যাত শিল্পপতি এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানি চলতি বছরের ২৮শে আগস্ট রিলায়েন্স জিওর ৪৬তম বার্ষিক সাধারণ সভায় কিছু গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন। কৃত্রিম বুদ্ধিমত্তার (AI) জন্য তার দৃষ্টিভঙ্গি শুধুমাত্র ভারতে নয়, বিশ্বব্যাপী সমগ্র ভূদৃশ্যকে রূপান্তরিত করার জন্য প্রস্তুত। রিলায়েন্স জিও AI-চালিত সমাধান সেক্টরে নেতৃত্ব দিতে এবং AI প্রযুক্তিতে একটি পাওয়ার হাউস হিসাবে ভারতকে অবস্থান করতে দৃঢ় প্রতিজ্ঞ ।

এআই এর একটি নতুন যুগ

মুকেশ আম্বানি ভারতকে AI এর কেন্দ্রস্থলে পরিণত করার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন। তিনি বিশ্বাস করেন যে ভারতের দ্রুত ‘এআই-এর বাড়িতে’ পরিণত হওয়া উচিত। রিলায়েন্স জিওর এই উচ্চাভিলাষী উদ্যোগের লক্ষ্য কৃত্রিম বুদ্ধিমত্তায় ভারতকে বিশ্বব্যাপী নেতা হিসেবে প্রতিষ্ঠিত করা।

AI-তে রিলায়েন্স জিও-এর বিনিয়োগ

রিলায়েন্স জিও ভারতে AI-ভিত্তিক সমাধানগুলির বিকাশ এবং বিস্তারে প্রচুর বিনিয়োগ করতে প্রস্তুত৷ এই বিনিয়োগগুলি এআই-চালিত শিক্ষা, স্বাস্থ্যসেবা পরিষেবা, পাবলিক ইউটিলিটি, শিল্প এবং কৃষি সহ বিভিন্ন খাতকে অন্তর্ভুক্ত করবে।

Advertisement

আরো পড়ুন

iPhone 15 prices: লঞ্চ হল iPhone 15 , অ্যান্ড্রয়েডের মতো অবশেষে এল টাইপ ‘সি’ চার্জার, দাম কত পড়ছে?

এআই-চালিত শিক্ষা

Reliance Jio-এর AI সমাধানগুলির জন্য ফোকাসের মূল ক্ষেত্রগুলির মধ্যে একটি হল AI-চালিত শিক্ষা কোম্পানিটি এআই-ভিত্তিক শিক্ষাগত সংস্থান, ভার্চুয়াল শিক্ষা সহায়ক, ব্যক্তিগতকৃত শিক্ষার পথ এবং রোগ নির্ণয় ও চিকিৎসা চালু করার পরিকল্পনা করেছে।

বিপ্লবী স্বাস্থ্যসেবা

Reliance Jio-এর AI উদ্যোগগুলি স্বাস্থ্যসেবা খাতে প্রসারিত তারা এআই-চালিত রোগ নির্ণয়, চিকিত্সার সুপারিশ এবং নির্বিঘ্ন রোগীর যত্ন প্রবর্তনের মাধ্যমে স্বাস্থ্যসেবা পরিষেবার উন্নতির জন্য নিবেদিত।

AI-তে গ্রাহক সেবা

রিলায়েন্স জিওর লক্ষ্য AI-চালিত সমাধানের মাধ্যমে গ্রাহক পরিষেবা উন্নত করা। এর মধ্যে রয়েছে অপ্টিমাইজ করা বিক্রয়, উৎপাদন, বিতরণ এবং সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট।

Advertisement

AI-তে কৃষি ওপর প্রভাব

কৃষিতে AI এর সম্ভাবনা বিশাল, এবং রিলায়েন্স জিও এটি স্বীকার করে। তারা এআই-ভিত্তিক কৃষি সমাধান চালু করার পরিকল্পনা করেছে যা ফসলের ফলন, কৃষি পদ্ধতি এবং সামগ্রিক খামার ব্যবস্থাপনাকে উন্নত করবে।

অর্থনৈতিক ও সামাজিক প্রভাব

Reliance Jio-এর AI-চালিত সমাধানগুলি ভারতের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে। এই উদ্যোগগুলি আরও উন্নত এবং সমৃদ্ধ জাতি হিসাবে ভারতের মর্যাদাকে উন্নীত করার জন্য প্রস্তুত।

প্রযুক্তিতে পথের নেতৃত্ব দিচ্ছেন

আগামী বছরে, 19 ই সেপ্টেম্বর, রিলায়েন্স জিও তার ব্রডব্যান্ড পরিষেবা Jio AirFiber চালু করবে। এই পরিষেবাটি একটি বৈপ্লবিক ইন্টারনেট অভিজ্ঞতার প্রতিশ্রুতি দিয়ে 1 Gbps পর্যন্ত বিদ্যুত-দ্রুত ইন্টারনেট সংযোগ প্রদান করবে।

Advertisement

আরো পড়ুন

India vs Pakistan : বিরাট কোহলি, কেএল রাহুল এবং কুলদীপ যাদব সবচেয়ে বড় জয় তৈরি করেছেন।

পোর্টেবল ব্রডব্যান্ড ডিভাইস – JioFi 2 Pro

Reliance Jio এই বছরের 31শে অক্টোবর JioFi 2 Pro পোর্টেবল ব্রডব্যান্ড ডিভাইস লঞ্চ করতে চলেছে এই অসাধারণ ডিভাইসটি 100 Mbps পর্যন্ত ইন্টারনেট গতি প্রদান করবে, যা যেতে যেতে উচ্চ-গতির সংযোগ নিশ্চিত করবে।

5G এর আগমন

2023 সালে, রিলায়েন্স জিও ভারতে তার 5G পরিষেবা চালু করার পরিকল্পনা করেছে। এটি সংযোগ এবং ডেটা গতির একটি নতুন যুগের সূচনা করবে, আমরা কীভাবে যোগাযোগ করি এবং ব্যবসা করি তা পরিবর্তন করে।

Reliance Jio 5G এর আগমন
Reliance Jio 5G এর আগমন

রিলায়েন্স রিটেলের আইপিও

2024 সালের প্রথমার্ধে অনুষ্ঠিত হওয়ার প্রত্যাশিত, রিলায়েন্স রিটেলের আইপিও অত্যন্ত প্রতীক্ষিত৷ এটি রিলায়েন্স গ্রুপের জন্য আরেকটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত করবে বলে আশা করা হচ্ছে।

Advertisement

1.ভারতে এআই-এর জন্য রিলায়েন্স জিও-এর দৃষ্টিভঙ্গি কী?

রিলায়েন্স জিও ভারতকে একটি বিশ্বব্যাপী এআই হাব হওয়ার কল্পনা করে এবং বিভিন্ন সেক্টরে এআই-চালিত সমাধানে দেশকে নেতৃত্ব দেওয়ার লক্ষ্য রাখে।

2.রিলায়েন্স জিও কীভাবে এআই-তে বিনিয়োগ করবে?

Reliance Jio ভারতে উদ্ভাবনী সমাধান আনতে AI-ভিত্তিক শিক্ষা, স্বাস্থ্যসেবা, গ্রাহক পরিষেবা, কৃষি এবং আরও অনেক কিছুতে বিনিয়োগ করবে।

3.Jio AirFiber কি এবং কখন এটি চালু হবে?

Jio AirFiber হল Reliance Jio-এর ব্রডব্যান্ড পরিষেবা, 19ই সেপ্টেম্বর চালু হচ্ছে, 1 Gbps পর্যন্ত ইন্টারনেটের গতি অফার করে৷

Advertisement

4.JioFi 2 Pro পোর্টেবল ব্রডব্যান্ড ডিভাইস কখন পাওয়া যাবে?

JioFi 2 Pro 31শে অক্টোবর, 2023 থেকে পাওয়া যাবে, যা 100 Mbps পর্যন্ত ইন্টারনেট গতি প্রদান করবে।

5.আমরা কখন রিলায়েন্স জিও দ্বারা 5G পরিষেবার রোলআউট আশা করতে পারি?

রিলায়েন্স জিও 2023 সালে ভারতে তার 5G পরিষেবা চালু করার পরিকল্পনা করেছে, দ্রুত এবং আরও দক্ষ সংযোগের প্রতিশ্রুতি দিয়ে।

6.রিলায়েন্স রিটেলের আইপিও কখন নির্ধারিত হয়?

রিলায়েন্স রিটেলের আইপিও 2024 সালের প্রথমার্ধে অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে, যা ব্যবসায়িক জগতে উল্লেখযোগ্য আগ্রহ তৈরি করবে।

Advertisement

এআই প্রযুক্তির প্রতি মুকেশ আম্বানির দূরদর্শী দৃষ্টিভঙ্গি ভারতে বিপ্লব ঘটাতে এবং এর অর্থনীতি ও সমাজে গভীর প্রভাব ফেলবে। বিভিন্ন সেক্টর জুড়ে AI-চালিত সমাধানগুলিতে বিনিয়োগের জন্য Reliance Jio-এর প্রতিশ্রুতি এই উচ্চাভিলাষী লক্ষ্য অর্জনের দিকে একটি উল্লেখযোগ্য পদক্ষেপ। ভারত যখন Jio AirFiber, JioFi 2 Pro, এবং 5G পরিষেবার আগমনের জন্য প্রস্তুত হচ্ছে, দেশে প্রযুক্তি এবং সংযোগের ভবিষ্যত আগের চেয়ে উজ্জ্বল দেখাচ্ছে। দিগন্তে রিলায়েন্স রিটেলের আইপিওর সাথে, রিলায়েন্স গ্রুপ ব্যবসায়িক জগতে একটি ট্রেলব্লেজার হয়ে চলেছে৷ রিলায়েন্স জিও আপনার জন্য নিয়ে আসা প্রযুক্তি এবং উদ্ভাবনের জগতে উত্তেজনাপূর্ণ উন্নয়নের জন্য আমাদের সাথে থাকুন।

Bengli.allstatesnews.com

আরও পড়ুন

Latest articles

Leave a Comment

%d bloggers like this: