Panchayat Election 2023: রানিনগরে দফায় দফায় অশান্তি, বোমাবাজির অভিযোগে গ্রেফতার ২

Staff Reporter

Panchayat Election 2023: রানিনগরে দফায় দফায় অশান্তি, বোমাবাজির অভিযোগে গ্রেফতার ২

Murshidabad: বোমাবাজির অভিযোগ উঠেছিল গত সন্ধেয়। গুলি চালানো হয়েছিল বলেও অভিযোগ। যদিও গুলি চলার বিষয়টি প্রাথমিকভাবে অস্বীকার করেছে পুলিশ। তবে গত সন্ধের বোমাবাজির ঘটনায় ইতিমধ্যেই দুই জনকে গ্রেফতার করেছে রানিনগর থানার পুলিশ।
রানিনগর:  শুক্রবার সন্ধেয় মুর্শিদাবাদের (Murshidabad) রানিনগরে দফায় দফায় উত্তজেনা ছড়িয়েছিল। বোমাবাজির অভিযোগ উঠেছিল। গুলি চালানো হয়েছিল বলেও অভিযোগ। যদিও গুলি চলার বিষয়টি প্রাথমিকভাবে অস্বীকার করেছে পুলিশ। তবে গত সন্ধের বোমাবাজির ঘটনায় ইতিমধ্যেই দুই জনকে গ্রেফতার করেছে রানিনগর থানার পুলিশ। যদিও পুলিশের তরফে ওই দুই ধৃতের নাম-পরিচয় এখনও জানানো হয়নি। উল্লেখ্য, নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর থেকেই দফায় দফায় তপ্ত হয়েছে রানিনগর। তারপর গতকালের ঘটনায় আবারও নতুন করে আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছে এলাকাবাসীদের মনে।

পঞ্চায়েত ভোট ঘোষণার পর থেকেই দফায় দফায় উত্তপ্ত হয়েছে বাংলা। কোথাও বোমা ফেটেছে। কোথাও গুলি চলেছে। একাধিক মৃত্যু হয়েছে। প্রাণহানির কথা স্বীকার করেছে রাজ্য নির্বাচন কমিশনও। কমিশনের দাবি, ৪ জনের মৃত্যু হয়েছে। যদিও অসমর্থিত সূত্রে পাওয়া তথ্য বলছে, অন্তত ৯ জনের মৃত্যু ঘটেছে ভোটের নির্ঘণ্ট ঘোষণার পর। আর হামলা, পাল্টা হামলা, বোমাবাজি… এসব অভিযোগ তো আকছার উঠে আসছে। বিরোধী প্রার্থীরা আক্রান্ত হচ্ছে বলে অভিযোগ উঠছে। নির্বাচন ঘিরে এই অশান্তির আবহেই গতকাল উত্তপ্ত হয়েছিল মুর্শিদাবাদের রানিনগর।

বৃহস্পতিবার রাত থেকে শুরু হয়েছে এই তাণ্ডব। প্রথমে অভিযোগ উঠেছিল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দিকে। পঞ্চায়েত সমিতিতে এক মহিলা কংগ্রেস প্রার্থীর বাড়ির কাছে বোমাবাজি হয়েছিল বলে অভিযোগ। শুধু তাই নয়, কংগ্রেস প্রার্থীর আত্মীয়দের উপরেও দুষ্কৃতীরা চড়াও হয়েছিল বলে অভিযোগ। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে গতকাল সন্ধেয় আবার নতুন করে উত্তেজনা ছড়ায় রানিনগরে। আবার বোমাবাজির অভিযোগ। এবার অবশ্য অভিযোগের তির কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের দিকে। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে কংগ্রেস।

Advertisement

এদিকে গতকাল সন্ধেয় ওই বোমাবাজির অভিযোগের পর ঘটনাস্থলে গিয়েছিল রানিনগর থানার পুলিশ। আর এরপরই দু’জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা যাচ্ছে। উল্লেখ্য, পঞ্চায়েতের দিনক্ষণ ঘোষণা হওয়ার পর থেকেই অশান্তি রুখতে ব্যবস্থা নিতে শুরু করেছে পুলিশ ও রাজ্য নির্বাচন কমিশন। ২২ জুন পর্যন্ত কমিশনের হিসেব অনুযায়ী সাড়ে সাত হাজারের বেশি গ্রেফতারি হয়েছে। কমিশনের খাতায় এখনও পর্যন্ত ১৬১টি অশান্তির ঘটনা হয়েছে।

আরও পড়ুন

Latest articles

Leave a Comment

%d bloggers like this: