Staff Reporter

আজ খুলছে নেট ওয়েব টেকনোলজিসসের আইপিও,এখন বিনিয়োগ করা উচিত ?

Netweb Technologies IPO: কম্পিউটিং সলিউশনস সংস্থা Netweb Technologies India-র ইনিশিয়াল পাবলিক অফার (IPO) আজ ১৭ জুলাই পাবলিক সাবস্ক্রিপশনের জন্য খোলা হয়েছে।

Netweb Technologies IPO: কম্পিউটিং সলিউশনস সংস্থা Netweb Technologies India-র ইনিশিয়াল পাবলিক অফার (IPO) আজ ১৭ জুলাই পাবলিক সাবস্ক্রিপশনের জন্য খোলা হয়েছে। তিন দিনের জন্য খোলা থাকবে এর সাবক্রিপশন। ১৯ জুলাই বন্ধ হবে অফার৷

Nifty: একসঙ্গে নিতে পারবেন কটা লট, প্রাইস ব্যান্ড কত ?
Netweb Technologies IPO-তে 206 কোটি মূল্যের নতুন শেয়ার আনা হয়েছে। কোম্পানির বর্তমান শেয়ারহোল্ডার ও প্রোমোটাররা 85 লক্ষ পর্যন্ত শেয়ার অফার ফর সেল আকারে বিক্রি করবে। কোম্পানি পাবলিক ইস্যুর জন্য প্রাইস ব্যান্ড 475-500 প্রতি শেয়ার রেখেছে। এই ব্যান্ড মূল্যের মাধ্যমে কোম্পানি IPO-র মাধ্যমে 631 কোটি তোলার চেষ্টা করছে। পাবলিক অফারের পরে Netweb Technologies শেয়ারগুলি 27 জুলাই BSE এবং NSE স্টক এক্সচেঞ্জগুলিতে তালিকাভুক্ত হবে৷

Advertisement

Sensex: কী পরিষেবা দেয় এই কোম্পানি
Netweb Technologies IPO-র 30টি লটের শেয়ার রাখা হয়েছে। যার মধ্য়ে খুচরো বিনিয়োগকারীরা 13 লট পর্যন্ত আবেদন করতে পারবেন। Netweb Technologies India Ltd. হাই-এন্ড কম্পিউটিং সলিউশনে (HCS) বিশেষজ্ঞ , IT-সার্ভিস, বিনোদন, মিডিয়া, BFSI, ন্যাশনাল ডেটা সেন্টার ও সরকারি সংস্থাগুলির সঙ্গে বিভিন্ন খাতে কাজ করে এই কোম্পানি৷

সংস্থাটি হরিয়ানার ফরিদাবাদে একটি প্রোডাকশন সার্ভিস চালায় কোম্পানি।  ভারত জুড়ে এই কোম্পানির 16টি অফিস রয়েছে। NTIL-এর 3টি সুপার কম্পিউটার 11 বার বিশ্বের সেরা 500 সুপার কম্পিউটারের তালিকাভুক্ত হয়েছে। কোম্পানিটি এলজি ফ্যামিলি ট্রাস্ট এবং অনুপমা কিশোর পাটিল সহ অন্যান্য প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের থেকে শেয়ার প্রতি 500 টাকায় প্রি-আইপিও প্লেসমেন্ট থেকে 51 কোটি টাকা তুলেছে।

FY23-এ কোম্পানির আয় 80% YoY বেড়ে 445 কোটি হয়েছে, যা আগের বছরে 247 কোটি ছিল। এর নেট মুনাফা একই সময়ে 22.5 কোটি থেকে দ্বিগুণ হয়েছে। এর এখন নেট মুনাফা  47 কোটি টাকা। EBITDA মার্জিন FY23 এ 15.7% -তে এসে পৌঁছেছে। যা FY21 এ 10.1% ছিল।

Advertisement

Netweb Technologies IPO GMP আজ
Netweb Technologies IPO GMP  আজ গ্রে মার্কেট প্রিমিয়াম, বাজার পর্যবেক্ষকদের মতে শেয়ার প্রতি 365 টাকা হয়েছে। এর অর্থ Netweb Technologies-এর শেয়ারগুলি তালিকাবিহীন বাজারে শেয়ার প্রতি 365-এর প্রিমিয়ামে লেনদেন করছে৷ আজকের IPO মূল্য ও GMP বিবেচনা করে Netweb Technologies শেয়ারগুলি এক্সচেঞ্জগুলিতে প্রতি 865-তে তালিকাভুক্ত হবে বলে আশা করা হচ্ছে, যা 73% এর প্রিমিয়ামে পাওয়া যাবে।

Netweb Technologies IPO – আপনার কি সাবস্ক্রাইব করা উচিত?
বেশিরভাগ বিশ্লেষক নেটওয়েব টেকনোলজিস আইপিও-এর ব্যবসায়িক সম্ভাবনা, আয় বৃদ্ধি ও যুক্তিসঙ্গত মূল্যায়নের জন্য একটি ‘সাবস্ক্রাইব’ রেটিং নির্ধারণ করেছেন।

জিওজিৎ ফিনান্সিয়াল সার্ভিসেস
500-র ওপরের প্রাইস ব্যান্ডে Netweb Technologies 59.7x (FY23) এর P/E-তে পাওয়া যাচ্ছে। যা একই খাতের কোম্পানির তুলনায় যুক্তিসঙ্গত মূল্য বলে মনে করা হচ্ছে। অন্তত তেমনই বলছে জিওজিৎ ফিনান্সিয়াল সার্ভিসেস।

Advertisement

আরও পড়ুন

Latest articles

Leave a Comment

%d bloggers like this: